Lead Newsফুটবল

রিয়ালের এমবাপ্পে হয়ে উঠেছেন ভিনিসিয়াস জুনিয়র!

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে কিনতে চেয়েও পারেনি। এর দরুন দল বদলের মৌসুম শেষ হওয়ার পর চরম হতাশা লস ব্লাঙ্কোস সমর্থকদের।

কিন্তু এখন তাদের হতাশা নেই। রিয়ালে এমবাপ্পের স্বাদ মেটাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র! চার ম্যাচেই করেছেন চার গোল। রিয়াল মাদ্রিদও উঠে এসেছে পয়েন্ট টেবিলে সবার শীর্ষে।

লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স, জিনেদিন জিদানের অধীনে গত মৌসুমে কোনো ক্ষেত্রেই সাফল্য পায়নি রিয়াল মাদ্রিদ, থাকতে হয়েছে শিরোপা ছাড়া। এবারের মৌসুমে ভালো কিছুর আশায় কিলিয়ান এমবাপ্পের দিকে হাত বাড়িয়েছিল দলটি। কিন্তু আপ্রাণ চেষ্টা করেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছে মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে।

সমর্থকরাও যারপরানই মনঃক্ষুণ্ন হয়েছেন। কিন্তু এখন সেসবের ছিটেফোটাও থাকার কথা না! এমবাপ্পে না থাকলেও রিয়াল মাদ্রিদের যে ভিনিসিয়াস রয়েছেন। ভিনিসিয়াস জুনিয়র সবশেষ ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে গোল করে গ্যালারিতে ছুটে গিয়েছিলেন।

মাদ্রিদ ফ্যানরাও তাকে জড়িয়ে ধরেছেন, যে কিনা গত কয়েক মৌসুম ধরেই তীব্র সমালোচনার শিকার আসছেন। কিছু সময়ের ব্যবধানেই কি তিনি রিয়ালের প্রত্যাশিত এমপবাপ্পে হয়ে উঠেছেন?

ভিনিসিয়াস জুনিয়রের সাম্প্রতিক পারফরম্যান্সে অত্যন্ত খুশি তার টিমমেট করিম বেনজেমাও। সেল্টার বিপক্ষে ৫-২ গোলের জয় শেষে ফরাসি ফরোয়ার্ড বলেন, ‘ভিনি স্পেশাল। সে অল্প বয়সি এবং আমি তার সঙ্গে খেলা দারুণভাবে উপভোগ করছি। সে যে এই দলে খেলার যোগ্য এটা প্রমাণিত।’

শুধুকরিম বেনজেমাই না, মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তিও ভিনিসিয়াসের প্রশংসায় পঞ্চমুখ। ইতালিয়ান কোচ বলেন, ‘সে অনেক ভালো খেলছে। বলতে গেলে এখন তার প্রাইম টাইম চলছে। আর দক্ষতাও দারুণ। এ মৌসুমের শুরু থেকেই ভিনি খুব ভালো খেলছে এবং এই ধারা অব্যাহত রাখতে হবে। সে নিজেও আত্মবিশ্বাসী। গোলের সামনেও দৃঢ়।’

ফ্লামেঙ্গো থেকে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদে আসেন ভিনিসিয়াস জুনিয়র। এক মৌসুম রিয়াল মাদ্রিদ কাস্তিয়ার হয়ে খেললেও পরের তিন মৌসুম খেলেছেন মূল দলের হয়ে। যেখানে এক মৌসুমে তার সর্বোচ্চ গোল ছিল ৬টি, তাও ৪৯ ম্যাচে। এবার ৪ ম্যাচেই করে ফেলেছেন ৪ গোল। বলা যায় তার জন্য দারুণ কিছু অপেক্ষা করছে রিয়াল মাদ্রিদে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − thirteen =

Back to top button