Lead Newsঅন্যান্যধর্ম ও জীবনসম্মান ও স্বীকৃতি

মাত্র ৫ মাসেই কুরআনের হাফেজ!

আল্লাহপাকের অশেষ রহমতে মাত্র পাঁচ মাসে পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেছে ৯ বছরের এক শিশু। সিয়াম নামের এই শিশুর বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার লোনা গ্রামে। সে স্থানীয় জনাব হায়াতুল্লাহর ছেলে। সিয়াম কুমিল্লা শহরের মোগলটুলীতে অবস্থিত আন-নূর তাহফিজ মাদ্রাসার ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, এ মাসেই আনুষ্ঠানিকভাবে হিফজ সম্পন্ন করে সিয়াম। একজন ভালো হাফেজ হওয়ার পাশাপাশি ভবিষ্যতে বড় আলেম হতে চায় সিয়াম। যাতে সে দেশ ও জাতির সেবা করতে পারে। এ জন্য পরিবার ও মাদ্রাসার পক্ষ থেকে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

এ বিষয়ে আন-নূর তাহফিজ মাদ্রাসার সহকারী পরিচালক হাফেজ মাওলানা মাহদী হাসান বলেন, আলহামদুলিল্লাহ, সিয়াম মাত্র ৫ মাসে হিফজ সম্পন্ন করেছে। হিফজ শুরু করার পর থেকেই তার মধ্যে ভিন্ন রকমের প্রতিভা লক্ষ করেন তারা। শেষের দিকে এসে সিয়াম প্রতিদিন ১৫ পৃষ্ঠা পর্যন্ত মুখস্থ করে তা শুনিয়েছে বলেও জানান তিনি।

মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা আব্দুস সালাম আইয়ুবি বিষয়টির সত্যতা জানিয়ে বলেন, আমরা সবাই আল্লাহর শুকরিয়া আদায় করছি যে, সিয়াম তার ঐকান্তিক ইচ্ছা, শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা এবং তার পরিবারের সহযোগিতায় এই শৈশবেই মহাপুরস্কারে ভূষিত করেছেন।

সিয়াম ও আন-নূর তাহফিজ মাদ্রাসার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাওলানা আব্দুস সালাম আইয়ুবি।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − six =

Back to top button