Breakingতথ্যপ্রযুক্তি

মাইক্রোসফটের উইন্ডোজে আসছে নতুন চমক

মার্কিন প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট-এর অপারেটিং সিস্টেম উইন্ডোজে নতুন চমক আসছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এক ভার্চুয়াল ডেভেলপার কনফারেন্সে প্রতিষ্ঠানের সিইও সত্য নাদেলা জানিয়েছেন, খুব শিগ্গিরই উইন্ডোজের পরবর্তী জেনারেশন লঞ্চ হবে। যদিও নতুন উইন্ডোজের বিষয়ে তিনি আর কোনো তথ্য প্রকাশ করেনি। এ উপলক্ষ্যে সত্য নাদেলা বলেছেন, এই নতুন আপডেটের ফলে ডেভেলপারস ও ক্রিয়েটরদের জন্য আর্থিক সুযোগের ক্ষেত্র তৈরি হবে। উইন্ডোজ নতুন আপডেটের পরে উইন্ডোজ অ্যাপ স্টোরে এবার থার্ড পার্টি অ্যাপ স্টোরকেও অনুমতি দেবে বলে মনে করা হচ্ছে।

অনুষ্ঠানে সত্য নাদেলা আরও বলেছেন, আমি নিজে গত কয়েক মাস ধরে এ প্রোজেক্টে কাজ করছি। আগামী জেনারেশনের উইন্ডোজ নিয়ে আমি সত্যিই উৎসাহী। আর আমরা ডেভেলপাররা প্রতিশ্রুতি দিচ্ছি, নতুন আপডেট উইন্ডোজ ডেভেলপারদের জন্য আরও বেশি সুযোগ তৈরি করে দেবে। এছাড়াও আমরা ওই ক্রিয়েটরদের স্বাগত জানাবো, যারা ইনোভেটিভ।

জানা গেছে, বেশ কয়েক মাস ধরে মাইক্রোসফট তার অ্যাপ স্টোরটি আপডেট করার উপরে কাজ করছে। আর একই মাইক্রোসফট বেসিক অপারেটিং সিস্টেমের ইউজার ইন্টারফেসও বড়সড়ো পরিবর্তন আনতে চলেছে।

এবার থার্ড পার্টি কমার্স প্ল্যাটফরমস অ্যাপে নিয়ে আসতে পারে মাইক্রোসফট। মাইক্রোসফট অ্যাপ স্টোরে থার্ড পার্টি ডেভেলপাররাও নিজেদের অ্যাপ তৈরি করে এতে লিস্ট করতে পারবে। উইন্ডোজ স্টোরে গুগল ক্রোমের মতো অ্যাপও সাবমিট করতে পারবেন ইউজাররা। এগুলো ছাড়াও ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমে উইন্ডোজ ৯৫-এর আইকনটি ফিরে পেতে পারেন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + sixteen =

Back to top button