Lead Newsআন্তর্জাতিকসম্মান ও স্বীকৃতি

ব্রিটেনে ছায়া মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পেলেন টিউলিপ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবোন শেখ রেহানার মেয়ে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক এমপি এবার যুক্তরাজ্যে ছায়া মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

একই সঙ্গে তিনি লন্ডনের ফাইন্যান্সিয়াল সিটির ‘শ্যাডো মিনিস্টার’ হিসাবেও দায়িত্বপালন করবেন। এক টুইটবার্তায় টিউলিপ সিদ্দিক তার নতুন দায়িত্বের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি শ্যাডো চ্যান্সেলর রেচেল রিভস এমপির টিমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন। টিউলিপ সিদ্দিক ব্যাংক, বিমাসহ সামগ্রিক আর্থিক খাতে সরকারের কর্মকাণ্ডের ওপর লেবার পার্টির হয়ে নজরদারি করবেন।

এর আগে টিউলিপ ২০১৬ সালে লেবার পার্টির হয়ে শ্যাডো মিনিস্টার ফর আর্লি ইয়ার্স এডুকেশন হিসাবে কাজ করছেন শিশুকল্যাণ ও প্রাক-প্রাথমিক শিক্ষা নিয়ে। তিনি এর আগে করবিনের প্রথম ছায়া মন্ত্রিসভার সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়াবিষয়কমন্ত্রী মাইকেল ডাগারের ব্যক্তিগত সচিব ছিলেন। টিউলিপ যুক্তরাজ্য পার্লামেন্টের নারী ও সমতাবিষয়ক সিলেক্ট কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন।

ব্রিটেনের ৫৬তম সাধারণ নির্বাচনে হ্যাম্পস্টিড ও কিলবার্ন আসন দ্বিতীয়বারের মতো এমপি পদে বিজয়ী হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, শেখ রেহানা ও শফিক সিদ্দিকীর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি টিউলিপ।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =

Back to top button