Breakingআইন ও বিচারকরোনাভাইরাস

বিধিনিষেধে বিয়ের আয়োজন, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

করোনার বিধিনিষেধ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করায় রাজবাড়ী পৌর এলাকাসহ কয়েকটি স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (২৩ জুলাই) রাজবাড়ী জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ হাবিব এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর উপজেলার শ্রীপুর, পাবলিক হেলথ মোড়, হাসপাতাল রোড, বড়পুল, রেলগেট, রাজবাড়ী বাজার, বড় লক্ষ্মীপুর, ভবানীপুর, নতুন বাজার, বাগমারা বাজার ও চন্দনী বাজার এলাকায় সকাল ৯টা থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় বড় লক্ষ্মীপুর রমজান আলীর বাড়িতে সরকারি নির্দেশ অমান্য করে বিয়ে উপলক্ষে ২০০ জন মানুষের খাওয়ার আয়োজন করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভবানীপুর সাব্বির শেখের বাড়িতে সরকারি নির্দেশ অমান্য করে বিয়ে উপলক্ষে ১০০ জন মানুষের খাওয়ার আয়োজন করায় ১০ হাজার টাকা জরিমানাসহ বিয়ের আয়োজন বন্ধ করে দেওয়া হয়। একই সময়ে স্বাস্থ্যবিধি না মানায় অন‍্য দুটি মামলায় একজনকে দুই হাজার টাকাসহ সর্বমোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে রাস্তায় চলাচল এবং মুখে মাস্ক ব্যবহার করতে সচেতন করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহ হাবিব জানান, করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। এ নির্দেশনা অমান্য করে রাজবাড়ী পৌর এলাকার ভাবানীপুর গ্রামের সাব্বির শেখের বাড়িতে ও বড় লক্ষ্মীপুর এলাকার রমজান আলীর বাড়িতে বিয়ের ধুমধাম আয়োজন করা হয়।

এমন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে উপস্থিত হই। সেখানে গিয়ে দেখি বিয়ের সব আয়োজন স্বাভাবিক সময়ের মতো চলছে। পরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অনুষ্ঠান করার অপরাধে তাদের মোট ৩০ হাজার টাকা ও স্বাস্থ্যবিধি না মানায় অপর একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − ten =

Back to top button