Lead Newsরাজনীতি

বিএনপি মানুষের জীবন নিতে পারেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির রাজনীতির  সমালোচনা করে বলেছেন, “বিএনপি মানুষকে দিতে পারে না, কিন্তু মানুষের জীবন নিতে পারে, আর ধ্বংস করতে পারে।”

গণভবন থেকে রোববার(১২ সেপ্টেম্বর) সকালে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেন এবং বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “চাঁপাইনবাবগঞ্জের কানসাটে বিদ্যুতের জন্য মানুষ আন্দোলন করেছিল বলে সেখানে গুলি করে মানুষকে হত্যা করা হলো। এটা অবশ্য বিএনপির চরিত্র। কারণ কৃষকরা যখন সারের দাবিতে আন্দোলন করল, ১৮ জন কৃষককে তারা গুলি করে হত্যা করেছিল। শ্রমিকরা যখন আন্দোলন করল ন্যায্যমূল্যের জন্য, তখন রমজান মাসে ১৭ শ্রমিককে তারা গুলি করে হত্যা করেছে।”

তিনি আরও বলেন, “বিএনপি মানুষকে দিতে পারে না, কিন্তু মানুষের জীবন নিতে পারে, আর ধ্বংস করতে পারে। এটা হচ্ছে বাস্তবতা। আমরা বাংলাদেশের মানুষ, খুব তাড়াতাড়ি সব ভুলে যাই। যদিও আমরা দেখেছি, কীভাবে তারা ধ্বংস করে।”

২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশ সব ক্ষেত্রে পিছিয়ে গেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “সেখান থেকে যাত্রা শুরু করে, আজকে আমরা প্রায় শতভাগের কাছাকাছি পৌঁছে গেছি, বিদ্যুৎ আমরা ঘরে ঘরে দিতে পারছি। পাশাপাশি আমরা বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনের সুযোগ করে দিয়েছি, সেখানে ব্যবসা বাণিজ্যেরও সুযোগ তৈরি হয়েছে। কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।”

দেশকে ডিজিটাল বাংলাদেশে উন্নীত করা, বিদ্যুৎচালিত মেট্রোরেল দ্রুত চালুর আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “পর্যায়ক্রমিকভাবে ভবিষ্যতে বিদ্যুৎচালিত বাসের ব্যবস্থা করতে পারব। আমাদের দেশে বিদ্যুৎচালিত গাড়ি উৎপাদন করতে পারব। রেল আমরা ধীরে ধীরে বিদ্যুতে নিয়ে আসব। এমন অনেক পরিকল্পনা ভবিষ্যতের জন্য আমাদের রয়েছে।”

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 10 =

Back to top button