Lead Newsতথ্যপ্রযুক্তি

ফেসবুকে চালু হচ্ছে ‘শপস ইন গ্রুপস’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেটা নামকরণের পর থেকে ব্যবসা ও নির্মাতাদের জন্য নতুন নতুন শপিং টুল নিয়ে আসছে। প্রতিষ্ঠানটি, ব্র্যান্ডের পর এবার ক্ষমতায়ন ঘটাচ্ছে গ্রুপ অ্যাডমিনদের।

এবার সেই পরিপ্রেক্ষিতে ‘শপস ইন গ্রুপস’ চালু করেছে। পাশাপাশি পরীক্ষা করে দেখছে নির্মাতাদের জন্য পণ্য পরামর্শ ও ‘লাইভ শপিং’। নতুন এ ফিচারের মাধ্যমে ফেসবুকের গ্রুপের অ্যাডমিনরা নিজেদের সংশ্লিষ্ট ফেসবুক পেজে অনলাইন স্টোর স্থাপন করতে পারবেন।

আয় হওয়া অর্থ কোনো অলাভজনক খাতে যাবে, নাকি তাদের হাতে আসবে, তা ঠিক করে দিতে পারবেন তারা। এমনটাই জানিয়েছেন ফেসবুকের মালিক প্রতিষ্ঠান মেটা’র ‘প্রডাক্ট ম্যানেজমেন্ট’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইউলি কেওন কিম।

এক প্রতিবেদন বলছে, এ মাসের শুরুতে ফেসবুক কমিউনিটিস সামিটে ‘শপস’, ‘ফান্ডরেইজার’স’ এবং ‘সাবস্ক্রিপশন’-এর মতো ‘গ্রুপ মনিটাইজেশন’ ফিচারটি আনার ঘোষণা দিয়েছিল ফেসবুক। ফেসবুকে ‘লাইভ শপিং’ ফিচার আগে থেকেই রয়েছে।

কিন্তু এটিকে এতদিন ব্র্যান্ড ও নির্মাতাদের অংশীদারিত্বেই বেশি দেখা যেত। এখন এ সম্পর্কিত নতুন এক ফিচারের পরীক্ষা শুরু করেছে অ্যাপটি। প্রভাবকদের পণ্য বিক্রি দেখার জন্য ভক্তদের অন্য পেজে ডাকার বদলে নির্মাতা ও ব্র্যান্ড এখন নিজ নিজ পেজে ‘ক্রস-স্ট্রিম’ করতে পারবে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Back to top button