Lead Newsরাজনীতি

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তক্ষয়ী সংঘর্ষের নেপথ্যে

আওয়ামী লীগের সহযোগী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্তত ১৫ আহত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে মঙ্গলবার এ ঘটনা ঘটে। এতে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার নেপথ্য অনুসন্ধান করে জানা গেছে, অনুষ্ঠানে সামনের দিকে নেতাদের সঙ্গে বসা নিয়ে ঢাকা কলেজ ও ঢাবির জসীম উদদীন হল ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিষয়টি মীমাংসা করতে গিয়ে দুই গ্রুপের সংঘর্ষে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত হন।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের মাঝে পড়ে আল নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্য আহত হন। এ সময় নিজের অনুসারীদের দেওয়া হেলমেট পরে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন লেখক ভট্টাচার্য। পরে মাথায় ব্যান্ডেজ নিয়ে অনুষ্ঠানে যোগ দেন তিনি। এ ছাড়া আল নাহিয়ান জয়ের আঘাতও তেমন গুরুতর নয়।

আরো জানা গেছে, প্রথমে হাতাহাতি, পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা। এ সময় একপক্ষ অপর পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে দেখা যায়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এতে অন্তত ১০-১৫ জন নেতাকর্মী আহত হন।

আহতদের মধ্যে ঢাবি থেকে রয়েছেন – জুবায়ের, মাহবুব, শিমুল, গালিব, জহির, জহিরুল ইসলাম অমি, অপু, ২৪। এছাড়া ঢাকা কলেজের মধ্য থেকে হলেন – হিরু, রুমন, সালমান-১, সালমান-২, আল-আমিন ও আবু নোমান।

এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে কোনো সাড়া পাওয়া যায়নি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের।

তবে ঘটনা সত্যতা নিশ্চিত করে শাহবাগ থানার এসআই রাশেদুল আলম জানান, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত বেশ কয়েকজন ঢামেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

Back to top button