Breakingদেশবাংলা

পাগলীর নবজাতক ইউএনওর কোলে, পিতৃ পরিচয় জানার চেষ্টা

কিশোরগঞ্জের হোসেনপুরে এক পাগলীর নবজাতককে কোলে তুলে নিয়েছেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ। একইসাথে পিতৃহীন অসহায় এই শিশু ও তার অসুস্থ মায়ের চিকিৎসাসহ সার্বিক দেখভালের দায়িত্ব নেয়ার কথা জানিয়েছেন তিনি।

সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে ইউএনও রাবেয়া পারভেজের এই উদ্যোগ বিপুল আলোড়ন সৃষ্টি করেছে।

এদিকে ওই শিশুর পিতৃ পরিচয় অনুসন্ধানে প্রশাসন চেষ্টা চালাচ্ছে বলে জানান ইউএনও।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার সকালে উপজেলার রামপুর বাজারে পরিচয়হীন এক পাগলী প্রসব ব্যাথায় রাস্তার পাশে ছটফট করতে থাকে। এ সময় স্থানীয় বাজারের আমির উদ্দিনের মেয়ে সাবিনা বেগম ও জেসমিন আক্তার ওই পাগলীর এ অসহায়ত্ব দেখে তাকে নিজেদের বাড়িতে নিয়ে যান এবং সন্তান প্রসবে সহায়তা করেন। খবর পেয়ে ইউএনও রাবেয়া পারভেজ সেখানে উপস্থিত হয়ে নবজাতক ও মাকে হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পরে পাগলী ও নবজাতকের সুচিকিৎসাসহ সার্বিক দেখভালের দায়িত্ব গ্রহণের পাশাপাশি ফুটফুটে শিশুটিকে পরম মমতায় নিজের কোলে তুলে নেন। পাশাপাশি ওই মা ও শিশুটির যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। বর্তমানে নবজাতক ও পাগলী সুস্থ আছেন।

এ ব্যাপারে হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ জানান, স্থানীয়ভাবে পাগলীর ডেলিভারি যথাযথ হয়নি। তাই মা ও নবজাতককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে মা ও নবজাতক দু’জনেই সুস্থ্য রয়েছেন।

কিন্তু শিশুটির বাবার পরিচয় জানা যায়নি। তাই প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পিতৃপরিচয় জানার চেষ্টা চলছে বলে মন্তব্য করেন তিনি।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 1 =

Back to top button