Lead Newsদেশবাংলা

পর্যটন শহর কক্সবাজারে ১৪৪ ধারা জারি

কক্সবাজার শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ সোমবার (৩ জানুয়ারি) ভোর থেকে পরদিন মঙ্গলবার (৪ জানুয়ারী) সকাল পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। একইস্থানে বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে এই পদক্ষেপ নেয়া হয় বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সোমবার দুপুরে কক্সবাজার শহীদ সরণি সড়কে সমাবেশ ডাকে দলটির জেলা শাখা। পরে বিএনপি অফিস সংলগ্ন একই স্থানে পাল্টা সমাবেশ করার ঘোষণা দেয় জেলা যুবলীগ। এ ঘটনায় উত্তেজনা দেখা দিলে ওই এলাকার আশপাশে ১৪৪ ধারা জারি করা হয়।

এ বিষয়ে কক্সবাজার বিএনপির সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না জানান, তাদের সমাবেশে অংশ নিতে দলের কেন্দ্রীয় নেতারা শহরে পৌঁছেছেন। তাদের মধ্যে নজরুল ইসলাম খান, মিজানুর রহমান মিনু, মাহবুবের রহমান শামীমও রয়েছেন। তারা সমাবেশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন। শেষ পর্যন্ত সমাবেশ আয়োজনের চেষ্টা করে যাবেন তারা।

এদিকে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে জেলা শহরের সংশ্লিষ্ট এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তবে এ নিয়ে পুলিশ কিংবা যুবলীগের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − six =

Back to top button