Lead Newsক্রিকেটখেলাধুলা

নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে সাকিবকে ছাড়িয়ে গেলেন মমিনুল

স্বাগতিক নিউজিল্যান্ডকে আজ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটের বিশাল ব্যবধানে বাংলাদেশ হারিয়েছে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে। আর তাতেই বাংলাদেশের টেস্ট অধিনায়কের মধ্যে জয়ের হিসাবে সাকিব আল হাসানকে পেছনে ফেলেছেন মমিনুল হক সৌরভ।

সাকিব তার নিষেধাজ্ঞার কারণে ২০১৯ সালে টেস্টের নেতৃত্ব হারান। তার আগে এই অলরাউন্ডারের নেতৃত্বে ১৪ ম্যাচ খেলে তিন জয় পেয়েছে লাল সবুজের দল। সমান জয় পেতে মমিনুলের লাগল ১৩ ম্যাচ। কক্সবাজারের এই ক্রিকেটারের অধীনে পাকিস্তানের বিপক্ষে তিন, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সমান দুই ও শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচ হেরেছে বাংলাদেশ। বাকি ম্যাচ দুটি ড্র হয়েছে।

পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত সাদা পোশাকের ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মুশফিকুর রহিম। এই ফরম্যাটে ৩৪ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন বগুড়ার তারকা ক্রিকেটার। তার মধ্যে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা।

মমিনুলের হাতে ২০১৯ সালে টেস্ট দলের নেতৃত্বভার তুলে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টানা ব্যর্থতার কারণে শুরু থেকেই সমালোচিত ছিলেন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার। তার নেতৃত্বে গত বছরের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানের কাছে ধবল ধোলাইয়ের তিক্ত স্বাদ পায় স্বাগকিতরা। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ডগড়া জয়ের পর মমিনুলকে নিয়ে নতুন করে ভাববে এদেশের ক্রিকেট পাগল মানুষ।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 5 =

Back to top button