অন্যান্যশোবিজ

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এবার অমিতাভ বচ্চনের বিরুদ্ধে মামলা

বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বিগ বি এবং ‘কৌন বনেগা ক্রোড়পতি’ শো কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই বেশ শোরগোল শুরু হয়েছে। খবর সংবাদ প্রতিদিনের।

কৌন বনেগা ক্রোড়পতি’র করমবীর পর্বে প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয় একটি প্রশ্ন। যেখানে জিজ্ঞাসা করা হয়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলেন! যার উত্তর দেওয়ার জন্য বিকল্প হিসেবে দেওয়া হয় ৪টি নাম। বিষ্ণু পুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি। যার উত্তর “মনুস্মৃতি” হিসেবে চিহ্নিত করা হয়।

উত্তর জানানোর পর বিগ বি-র মুখ থেকে শোনা যায়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তার সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়িয়ে দিয়েছিলেন। উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, তা হিন্দু ধর্মে আঘাত করেছে বলে অভিযোগ করা হয়। এরপরই একটি হিন্দু সংগঠনের পক্ষ থেকে কৌন বনেগা ক্রোড়পতি এবং বিগ বি-র বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। হিন্দু ধর্মে আঘাতের অভিযোগেই লখনৌতে দায়ের করা হয় অভিযোগ। ওই ঘটনার পরই ‘বয়কট কেবিসি’ বলে টুইটারে ট্রেন্ড করা শুরু করে ডানপন্থী হিন্দুরা।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − thirteen =

Back to top button