শোবিজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নেবেন না মোশাররফ করিম

গত ৭ নভেম্বর ঘোষণা করা হয়েছে ২০১৭-১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। নূর ইমরান মিঠুর ২০১৮ সালের ‘কমলা রকেট’-এর জন্য ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পেয়েছেন মোশাররফ করিম। ব্যক্তিগত কাজে মালয়েশিয়ায় থাকায় সেদিন তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে পারেননি অভিনেতা। গতকাল তিনি এই পুরস্কার প্রত্যাহারের অনুরোধ করে বক্তব্য দেন।

তিনি বলেন, “কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্য সব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ। কিন্তু ‘কমলা রকেট’-এ আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয়ই অবগত আছেন। যাঁরা ছবিটি দেখেছেন তাঁরাও জানেন ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলোর একটি। তাই সম্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।”

গতকাল সন্ধ্যায় তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজেও নিজের অবস্থান পরিষ্কার করেন অভিনেতা। নিজের পুরস্কার প্রত্যাহারের অনুরোধ করলেও অন্য যাঁরা পুরস্কার পেয়েছেন তাঁদের সবাইকে অভিনন্দন জানান।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 11 =

Back to top button