রাজনীতি

চলমান আন্দোলন বেগবান করার সিদ্ধান্ত বিএনপির

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে চলমান যে আন্দোলন কর্মসূচি চলছে তা আরও বেগবান করার সিদ্ধান্ত নিয়েছে দলটির স্থায়ী কমিটির সদস্যরা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে মহাসচিব বলেন, দেশনেত্রীর মুক্তি ও অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার সিদ্ধান্ত হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সভায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারিরীক অবস্থা সদস্যবৃন্দকে অবহিত করেন।

‘এসময় দেশনেত্রীর লিভার সিরোসিস ব্যধিজনিত অসুস্থতায় শারিরীক অবস্থার ক্রমাবনতিতে বিশেষ করে রক্তক্ষরণ জনিত পরিস্থিতি উল্লেখ করে চিকিৎসকদের বক্তব্যে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।’

ফখরুল বলেন, অবিলম্বে দেশনেত্রীর উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়েছে। সভা মনে করে, প্রচলিত আইনের আওতায় দেশনেত্রীকে বিদেশে উন্নত চিকিৎসার কোনো বাধা নেই। এ ধরনের নজির বাংলাদেশে আছে।

সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু ও বাসে হাফপাশের জন্য চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন করছেন বিএনপি বলেও জানান তিনি।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ট্রাফিক নৈরাজ্যের ফলে সৃষ্ট সড়ক দুর্ঘটনায় কয়েকজন শিক্ষার্থীর মৃত্যুর বিচারের দাবিতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের প্রতি সমর্থন জানানো হয় এবং বাস ভাড়ায় হাফপাস পদ্ধতি প্রবর্তনের জন্য শিক্ষার্থীদের দাবিকে যৌক্তিক বলে মনে করেন তিনি।

তিনি জানান, সভায়, প্রয়োজনে সরকারের ভর্তুকি প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের এই দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

গত ২২ নভেম্বর স্থায়ী কমিটির এই সভা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এই সভায় অংশগ্রহণ করেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

Back to top button