Lead Newsজাতীয়রাজনীতি

খালেদা জিয়ার অবস্থার ফের অবনতি, রক্তক্ষরণ হচ্ছে

তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থার আবারো অবনতি হয়েছে। তার পরিপাকতন্ত্রে আবারো রক্তক্ষরণ শুরু হয়েছে। লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন তিনি।

জানা গেছে, বেলা ৩টার দিক থেকে বিএনপি নেত্রীর রক্তক্ষরণ শুরু হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটির একজন প্রভাবশালী নেতা আজ বৃহস্পতিবার বিকেলে একথা জানান। তবে গতকাল বুধবার দিবাগত রাত থেকেই খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে মেডিক্যাল স্টাফ সূত্রে জানা গেছে।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা ভালো না হওয়ায় ওইদিন রাতেই তাকে সিসিইউতে নেওয়া হয়। তার আগে গত ১২ অক্টোবর একই হাসপাতালে ২৭ দিন চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর সন্ধ্যায় বাসায় ফেরেন সাবেক এই প্রধানমন্ত্রী। কিন্তু এর মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারো তাকে হাসপাতালে ফিরতে হয়। এরপর থেকেই চিকিৎসাধীন আছেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসকরা বলছেন, তার চিকিৎসা করাতে হলে বিদেশ নিয়ে যেতে হবে। কারণ তার চিকিৎসা দেওয়ার ব্যবস্থা বাংলাদেশে নেই। এমন প্রেক্ষাপটে খালেদা জিয়ার পরিবার ও দলের পক্ষ থেকে তাকে বিদেশ নিয়ে চিকিৎসা দেওয়ার দাবি জানানো হচ্ছে দীর্ঘদিন ধরে। তবে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদ্যমান আইনে তার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই।

এ বিষয়ে সবশেষ আজ বৃহস্পতিবারও আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিষ্পত্তি হওয়া আবেদন নতুন করে বিবেচনার সুযোগ নেই। তাকে জেলে গিয়ে পুনরায় আবেদন করতে হবে এবং এটাই আইনের কথা।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Back to top button