Lead Newsকরোনাভাইরাস

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ৫ শতাধিক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে, যা গতকালের তুলনায় অনেকটা বেশি। আগের ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া এটি চলতি মাসে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ১২ ডিসেম্বর ৬ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়ে ২৮ হাজার ৭০ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৫০৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জনে। গত ২৮ জুলাই দেশে একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। একই সময়ে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়ে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৬৬৮টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৬৬৭টি। এ পর্যন্ত মোট ১ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ২৫ শতাংশ। মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। দেশে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছে। ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম চীনের উহানে ভাইরাসটি শনাক্ত হয় বলে দাবি করা হয়।

গত ২৪ ঘণ্টায় যে ৭ জন মারা গেছেন, তার মধ্যে ৪ জন পুরুষ এবং ৩ জন নারী। মারা যাওয়াদের মধ্যে ৫ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এ ছাড়া রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে ১ জন করে মারা গেছেন। এ সময়ে দেশের অন্য বিভাগগুলোতে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

16 − fourteen =

Back to top button