কর্পোরেট

আফিফকে বল ছুড়ে মারায় আফ্রিদির শাস্তি ঘোষণা করলো আইসিসি

পাকিস্তানের কাছে ইতোমধ্যেই ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে গেছে বাংলাদেশ। শনিবার দ্বিতীয় ম্যাচে একাধিক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটায় পাকিস্তানের ক্রিকেটাররা।

যার মাঝে অন্যতম হলো, আফিফ হোসেনের পায়ে পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির বল ছুড়ে মারা। আফিফের কাছে ছক্কা হজম করে এই কাণ্ড ঘটান আফ্রিদি। এই ঘটনায় শাহিন আফ্রিদির শাস্তি ঘোষণা করেছে আইসিসি।

ইনিংসের তৃতীয় ওভারে বল করছিলেন আফ্রিদি। দ্বিতীয় বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে দর্শনীয় শটে বিশাল ছক্কাটি মারেন আফিফ হোসেন ধ্রুব। পরের বলেই অযথা আফিফের পায়ে প্রচণ্ড জোরে বল থ্রো করেন আফ্রিদি।

ওই সময় আফিফ স্ট্রাইকিং প্রান্তে ক্রিজের মাঝেই ছিলেন। আফ্রিদির থ্রো স্টাম্পে লাগলেও তিনি আউট হতেন না। বলের প্রচণ্ড আঘাতে আফিফ ব্যথায় মাটিতে শুয়ে পড়েন। কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। মাঠে শুশ্রষার পর আফিফ সুস্থ হলে ফের খেলা শুরু হয়। পরের বলটিই স্কয়ার লেগ দিয়ে পাঠিয়ে দেন সীমানার বাইরে। যোগ্য জবাব বলতে যা বোঝায় আরকি।

এ ঘটনায় শাহীনের বিরুদ্ধে কোড অব কন্ডাক্টের ২.৯ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। শাহীন তার অপরাধ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। শাস্তি হিসেবে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল শাহীনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছেন। একইসাথে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

three × 3 =

Back to top button