কর্পোরেট

আদর্শ বিনিয়োগের স্থান হিসেবে বাংলাদেশকে বেছে নেওয়ার আহ্বান

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীসহ বিদেশি বিনিয়োগকারীদের আদর্শ বিনিয়োগের স্থান হিসেবে বাংলাদেশকে বেছে নিতে আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

নিউইয়র্কে ‘আমেরিকান বাংলাদেশি বিজনেস অ্যালায়েন্স’ আয়োজিত অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। ১২তম বাৎসরিক ব্যবসায়িক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিজিএমইএ সভাপতি।

তিনি বলেছেন, “গত এক দশকে ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, প্রাণবন্ত তরুণদের বিশাল কর্মীগোষ্ঠী, কৌশলগত অবস্থান, রাজনৈতিক স্থিতিশীলতা, ক্রমবর্ধমান অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন কারণে বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য আদর্শ স্থান হিসেবে আবির্ভূত হয়েছে।”

ফারুক হাসান বলেন, “বাংলাদেশে নন-কটন টেক্সটাইল, খুচরা যন্ত্রাংশ, টেক্সটাইল যন্ত্রপাতি, হালকা প্রকৌশল, আইসিটি, চামড়া, ফার্মাসিউটিক্যালস, সিরামিকস ও জাহাজ নির্মাণসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা ও মেগা অবকাঠামো নির্মাণের কাজ এগিয়ে চলছে।”

তিনি বলেন, “একই সঙ্গে বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের জন্য অনুকূল রাজস্ব ও অ-রাজস্ব নীতিসহ বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি হয়েছে। তাই আমি মার্কিন ব্যবসায়ী এবং যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগের আদর্শক্ষেত্র হিসেবে বাংলাদেশকে বেছে নিতে আহ্বান জানাচ্ছি।”

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + one =

Back to top button