Lead Newsজাতীয়সরকার

আওয়ামী লীগ সরকার সব ওয়াদা বাস্তবায়ন করেছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সরকার জনগণের কাছে যত ওয়াদা করেছে তার সবগুলোই সফলভাবে বাস্তবায়িত হয়েছে। পূর্বেই বলেছি, আমরা জনগণের সরকার। কোনো প্রকার ব্যক্তিস্বার্থ চরিতার্থ কিংবা আখের গোছানোর জন্য ক্ষমতায় আসিনি। ওয়াদা অনুযায়ী মানুষের জন্য কাজ করে গেছি, যতদিন ক্ষমতায় থাকবো, সেটা করে যাবো।

বর্তমান সরকারের ৩ বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে শুক্রবার দেওয়া ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হয়েছে – এখনো হচ্ছে। কিন্তু আমরা দমে যাওয়ার পাত্র নই। সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই জনগণের জন্য কাজ করে যাবে। এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য।”

চারবারের এই প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন ২০০৯ সালে ক্ষমতায় এসেছি তখন সাকুল্যে বিদ্যুৎ উৎপাদিত হতো ৪ হাজার ২০০ মেগাওয়াট। বর্তমানে সেটি দাঁড়িয়েছে ২৫ হাজার ২৩৫ মেগাওয়াটে। শতভাগ মানুষের ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দেওয়ার ওয়াদা করেছিলাম, সেটা পূরণ করতে সক্ষম হয়েছি। এরপরও আরও অনেকগুলো বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ চলছে।

শেখ হাসিনা বলেন, দেশে খাদ্য উৎপাদনে রীতিমতো বিপ্লব হয়ে গেছে। বেশ আগে থেকেই খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ং-সম্পূর্ণ। আগের সরকারগুলো গ্রামকে তাদের উন্নয়ন পরিকল্পনার মধ্যে আনেনি, যা আমরা করেছি। সবশেষ নির্বাচনে আমাদের ইশতেহারে ছিল- ‘আমার গ্রাম আমার শহর’ স্লোগান। সেই আলোকে প্রতিটি গ্রামে আধুনিক সুযোগ-সুবিধা সম্প্রসারণ করা হয়েছে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + six =

Back to top button