ক্রিকেট

আইপিএল’এ মোস্তাফিজের নয়নকাড়া বোলিং

পূর্ববর্তী ম্যাচে স্লগ ওভারে মাত্র ৪ রান দিয়ে দলের জয় ত্বরান্বিত করেছিলেন মুস্তাফিজ। ৪ ওভারে সেখানে ৩০ রান দিলেও পাননি উইকেটের দেখা। তবে শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বল হাতে নয়নকাড়া বোলিং করলেন বাংলাদেশের তারকা পেসার মোস্তাফিজুর রহমান।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বল হাতে ৪ ওভারে ২২ রানে তিনি নিয়েছেন দু’টি উইকেট। আগে ব্যাট করতে নেমে দিল্লি করেছে ৬ উইকেটে ১৫৪ রান।

টস জিতে আগে দিল্লিকে ব্যাট করার আমন্ত্রণ জানায় রাজস্থান রয়্যালস। বল হাতে ইনিংসের গোড়াপত্তন করেন মোস্তাফিজ। প্রথম ওভারে দেন ৬ রান। নেই কোনো উইকেট। এরপর খানিকটা বিরতিতে। ১২তম ওভারে নিজের দ্বিতীয় ওভার বল করতে আসেন মোস্তাফিজ। এই ওভারে দেন ৫ রান। পান এক উইকেট। চতুর্থ বলে ছক্কা হাঁকাতে গিয়ে ইনসাইড বোল্ড হয়ে ফেরেন ২৪ বলে ২৪ রান করা রিশব পন্থ।

১৭তম ওভারে আবার আসেন মোস্তাফিজ। এই ওভারে মোস্তাফিজ দেন মাত্র ৪ রান। পান এক উইকেট। তার বলে সাকারিয়ার হাতে ক্যাচ দেন ক্যারিবীয় অলরাউন্ডার শিমরান হেটমায়ার। ২০ ওভারে আবার মোস্তাফিজ। এই ওভারে তুলনামূলক একটু খরুচে ছিলেন তিনি। শেষের দিকে এমনটা হওয়াও অস্বাভাবিক নয়। দেন ৯ রান। এর মধ্যে দু’টি রান আবার বাই। রান আউটের সুবর্ণ সুযোগ নষ্ট করেন মোস্তাফিজ এই ওভারে।

৪ ওভার বোলিং করেছে এমন বোলারদের মধ্যে মোস্তাফিজের ইকোনমি রেট সবচেয়ে ভালো, ৫.৫০। দু’টি উইকেট পেয়েছেন চেতন সাকারিয়া। কিন্তু ৪ ওভারে তিনি দিয়েছেন ৩৩ রান। আগের ম্যাচে তুখোড় বোলিং করা কার্তিক ৪ ওভারে ৪০ রান দিয়ে পেয়েছেন এক উইকেট। রাহুল তেওয়ারি ৩ ওভারে ১৭ রানে নেন এক উইকেট।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − six =

Back to top button