Lead Newsখেলাধুলা

অলিম্পিক আসরে ভলিবলে ব্রাজিলকে হারালো আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি মানেই ভিন্ন এক উত্তেজনা। সেটা যে খেলাই হোক না কেন। লাতিন প্রতিবেশী দুই দেশের ফুটবল খেলাতেই চোখ থাকে সবার। তবে ভলিবলও যে এভাবে উত্তেজনা ছড়াতে পারে তা দেখা গেল এবার। টোকিও অলিম্পিক গেমসে কঠিন লড়াই হল দুই দলের। যেখানে শেষ হাসি হাসলো আর্জেন্টিনা।

যদিও ভলিবলের সোনার পদক জয় থেকে আগেই ছিটকে গিয়েছিল দুই দলই। সেমিফাইনালে রাশিয়ার কাছে হারে ব্রাজিল। আর ফ্রান্স হারিয়ে দেয় আর্জেন্টিনাকে। এরপর আজ শনিবার ভলিবলে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। যেখানে পাঁচ সেটের লড়াইয়ের পর ব্রাজিলকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতল আর্জেন্টিনা।

তার পথ ধরেই অলিম্পিক ভলিবলে সুদীর্ঘ ৩৩ বছর পর পদক পেল আর্জেন্টিনা। ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে ভলিবল থেকে শেষবার পদক পায় তারা। আগের মতো এবারও জিতল ব্রোঞ্জ পদক।

এবারের জয়ে আলাদা তৃপ্তি থাকছে আর্জেন্টিনার। কারণ গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে আর্জেন্টিনাকে ৩-২ সেট পয়েন্ট হারায় ব্রাজিল। এবার সেই প্রতিশোধটাও নিয়ে নিল আর্জেন্টিনা। গত অলিম্পিকের স্বর্ণজয়ী দলকে হারিয়ে পদক অর্জন, বাড়তি একটা স্বস্তি তো থাকছেই।

ম্যাচটা ছিল দারুণ উত্তেজনার। একবার আর্জেন্টিনা এগিয়ে গেছে তো আবার ব্রাজিল। চার সেটে দুই দলই দুটি করে জেতার পরই ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। যেখানে ১৫-১৩ ব্যবধানে জিতে শেষ হাসি আর্জেন্টিনার। অনেকটা কোপা আমেরিকার ফাইনালের মতো। যেখানে বাজিমাত করেছিল বিশ্বসেরা মেসির দল!

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

Back to top button