Lead Newsক্রিকেট

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন রশিদ খান

আফগান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিশ্বকাপের দল ঘোষণার ঠিক পরেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন রশিদ খান।

সোশ্যাল মিডিয়ায় পদত্যাগের স্পষ্ট কারণ জানিয়েছেন এই তারকা স্পিনার। যদিও তিনি জানিয়েছেন যে বরাবরের মতো আফগানিস্তানের হয়ে গর্বের সঙ্গে মাঠে নামবেন।

রশিদ টুইটার বিজ্ঞপ্তিতে লেখেন, “ক্যাপ্টেন হিসেবে দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই আমার দল নির্বাচনে অংশ নেয়ার অধিকার আছে। আফগানিস্তান বোর্ডের তরফে যে দল ঘোষণা করা হয়েছে, তার জন্য নির্বাচকরা বা বোর্ড আমার সম্মতি নেয়নি। আমি অবিলম্বে আফগানিস্তানের টি-২০ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা আমার কাছে সবসময় গর্বের।”

আফগান বোর্ডের তরফে টি-২০ বিশ্বকাপের যে দল ঘোষণা করা হয়, তাতে রশিদের নেতৃত্বে ১৮ জনের স্কোয়াডে কামব্যাক করেন উইকেটকিপার-ব্যাটসম্যান মোহম্মদ শেহজাদ। দলে নবি, মুজিব, আসগর, হজরতউল্লাহের মতো প্রায় সব তারকাই জায়গা পেয়েছেন। যদিও রশিদ নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর এখনও নতুন ক্যাপ্টেন বেছে নেয়নি আফগান বোর্ড। খুব সম্ভবত মোহাম্মদ নবিই দায়িত্ব নেবেন।

আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড : রশিদ খান (ক্যাপ্টেন/পদত্যাগ করেছেন দল ঘোষণার পরে), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার), হজরতউল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শাহিদি, মোহাম্মদ শেহজাদ (উইকেটকিপার), মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নায়েব, নবিন উল হক, হামিদ হাসান, শরাফুদ্দিন আশরাফ, দৌলত জাদরান, শাপুর জাদরান, কায়িস আহমেদ।

সূত্র : ক্রিকইনফো ও হিন্দুস্তান টাইমস

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 7 =

Back to top button